Type Here to Get Search Results !

খেলোয়াড়দের পরিমিত পরিমাণে ফ্যাট অপরিহার্য:

 খেলোয়াড়দের পরিমিত পরিমাণে ফ্যাট অপরিহার্য:




ফুটবল খেলোয়াড়দেরও চর্বি দরকার, তবে ভালো ধরনের। অত্যধিক চর্বি (সাধারণত স্যাচুরেটেড ধরনের) খেলোয়াড়দের চর্বি বৃদ্ধির ঝুঁকিতে ফেলতে পারে, যা শুধুমাত্র তাদের গতি কমিয়ে দেয় এবং কর্মক্ষমতা গুলিকে মেরে ফেলে।


 খুব কম চর্বি পুষ্টির শোষণকে প্রভাবিত করতে পারে এবং শেষ পর্যন্ত কর্মক্ষমতাকেও প্রভাবিত করতে পারে। তাই সংযম এখানে খুবই গুরুত্ব পূর্ণ। শুধুমাত্র চর্বিযুক্ত ক্যালোরিই নয়, এর পাশা পাশি খেলোয়াড়দের খাবার তালিকায় চর্বিযুক্ত মাছ, বাদাম এবং বাদামের মাখন, বীজ, মাংস, দুগ্ধজাত খাবার, অ্যাভোকাডো এবং জলপাই তেলের ব্যবহার  খাদ্য তালিকায় অন্তর্ভুক্ত করুন।


লক্ষ্য করা যাক: ব্যবহার যোগ্য ফ্যাট কি।


মনোস্যাচুরেটেড ফ্যাট: জলপাই এবং জলপাই তেল, ক্যানোলা তেল, অ্যাভোকাডো, বাদাম (পেস্তা, ম্যাকাডামিয়া, বাদাম, কাজু) এবং সূর্যমুখী বীজ

ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড (পলিআনস্যাচুরেটেড ফ্যাট): চর্বিযুক্ত মাছ (স্যামন, টুনা, হ্যালিবাট, ট্রাউট), আখরোট, শণ এবং চিয়া বীজ

খাদ্য তালিকায় সীমাবদ্ধ করতে ভুলবেন না:


বর্জন করা উচিত:

সম্পূর্ণ চর্বিযুক্ত দুগ্ধজাত খাবার, মাখন, পাম তেল, ভাজা খাবার, রেড মাংস এবং মুরগির মাংস, ভাজা খাবার, মার্জারিন, খুব ক্রিমযুক্ত খাবার (যেমন, সালাদ ড্রেসিং এবং মেয়োনিজ) এবং আংশিকভাবে হাইড্রোজেনেটেড তেল দিয়ে তৈরি। এই ধরনের বেশি ফ্যাট খাবার ফুটবলারদের এড়িয়ে চলা উচৎ যদি তিনি বেশি দিন ধরে খেলতে চান এবং পারফর্মেন্স করতে চান।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Sovrn

ads