Type Here to Get Search Results !

নতুন রিম্পাদের খোঁজে, ওমেন্স ফুটবল লিগ নদীয়াতে

 নতুন রিম্পাদের খোঁজে, ওমেন্স ফুটবল লিগ নদীয়াতে


ই -স্পোর্টস নিউজ ডেস্ক: গতবছর সাফল্যের সঙ্গে সম্পন্ন হয়েছিল নদীয়া ওমেন্স ফুটবল লিগ। নদীয়ার পাঁচ ফুটবল প্রশিক্ষক ভূপেন্দ্রনাথ পাল, সোমনাথ বিশ্বাস, সুভাষ বিশ্বাস, শৈলেন বিশ্বাস ও অভীক বিশ্বাস গ্রাম অঞ্চলের গ্রাসরুট ফুটবলের উন্নয়নের জন্য একটি আলোচনা সভায় বসেন।  সেই আলোচনা সভা থেকে তারা উপলব্ধি করেন যে গ্রামগঞ্জে অবহেলিত হয়ে রয়েছে মেয়েদের ফুটবল। মাঝে মাঝে একটা দুটো প্রদর্শনী ম্যাচ বা লোক দেখানো ওয়ানডে টুর্নামেন্টের মধ্যে সীমাবদ্ধ মহিলা ফুটবল। তাই ভাবনা চিন্তা শুরু করেন তারা।




 সেই মতো গড়ে তোলা হয় নদীয়া উইমেন ফুটবল ডেভেলপমেন্ট কমিটি। এই পাঁচজন মিলে সেই কমিটিকে এগিয়ে নিয়ে যান এবং গত বছর একটি মহিলা ফুটবল লিগ সম্পন্ন করেন। সেই খেলায় ছটি দল অংশগ্রহণ করেছিল এবারও একই রকম ভাবে তারা আয়োজন করতে চলেছে নদীয়া ওমেন্স ফুটবল লিগ।


গতবছর তাদের লিগ থেকে উঠে আসে সারজিদা খাতুন, রিম্পা হালদারদের মতন প্রতিভা যারা বাংলা দলে জায়গা করে নেয় সহজে। আরো অনেকেই কন্যাশ্রী কাপে বিভিন্ন দলের হয়ে প্রতিনিধিত্ব করেছে। এ বছরও সেই সাফল্যের খোঁজে আগামী ১৬জুলাই থেকে নদিয়া হাসপুকুরিয়া স্পোর্টিং ইউনিয়ন মাঠে বসতে চলেছে ছয় দলীয় লিগ নকআউট ফুটবল টুর্নামেন্ট। 




যার ফাইনাল অনুষ্ঠিত হবে ২৪ শে জুলাই। ছটি দলকে দুটি গ্রুপে ভাগ করে একে অপরের মুখোমুখি হবে তারা। গ্রুপের প্রথম দুটি দল সেমিফাইনালে খেলবে। ডাবল লেগ সিস্টেমে এই খেলাটি অনুষ্ঠিত হবে। অংশগ্রহণকারী দলগুলি হলো - শ্যামনগর নবীন সংঘ,ছোটোনলদহ কার্গিল সংঘ, শোন বেল গার্লস ফুটবল একাডেমি, গোপীনাথপুর ফুটবল একাডেমি, ধুবুলিয়া মহিলা ফুটবল একাডেমি ও হাঁসপুকুরিয়া স্পোর্টিং একাডেমি।। পুরোটুর্নামেন্ট টি আয়োজন করছো হাঁসপুকুরিয়া স্পোর্টিং ইউনিয়ন এবং সহোযোগীতায় অংশগ্রহনকারী দলগুলো।।টুর্নামেন্ট এ জয়ী হওয়া নয়,,আরো রিম্পা - সারজিদা তুলে আানাই লক্ষ্য আয়োজকদের। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Sovrn

ads