Type Here to Get Search Results !

অ্যারোস ইউনাইটেডের উত্থান

 অ্যারোস ইউনাইটেডের উত্থান



ই- স্পোর্টস ৫২নিউজ ডেস্কঃ শ্যামনগর অ্যারোস  ইউনাইটেডের উত্থান অনেকটা  ঝড়ো হাওয়া কে কাটিয়ে সামলে ওঠা একটা তাল গাছের মতন। শ্যামনগরের এক ফুটবল পাগল যুবক বিশ্বজিৎ দে ফুটবলকে সম্বল করে ফুটবলকে নিয়ে স্বপ্ন দেখে চলেছে আর সেই স্বপ্নকে বাস্তবায়নের জন্য আপ্রাণ চেষ্টা করছে । 

কাজটা শুরু হয়েছিল প্রায় ২০১০ সাল থেকে। ছোটদের নিয়ে প্র্যাকটিস আর ছোটদের মধ্যে ফুটবলের স্বপ্নকে জন্ম দেওয়া কিন্তু নানান কারণে পিছাতে থাকে রেজিস্ট্রেশনের কাজকর্ম। শেষ পর্যন্ত ২০১৮ সালে অ্যারোস ইউনাইটেড এফ সি নামে রেজিস্টিকৃত ক্লাব হিসেবে আত্মপ্রকাশ করে তারা। যার সম্পূর্ণ একক কৃতিত্ব বিশ্বজিৎ দের। 

পরবর্তীকালে অনেক  মানুষ  এবং অভিভাবকরা তার পাশে দাঁড়ায় ফলে  তরতর করে পালতোলা নৌকার মতন এগিয়ে যেতে থাকে অ্যারোস ইউনাইটেড এফসি।


 তারপর আবার লড়াই নানান কটু কথা নানান হুমকি বাধা-বিপত্তিকে অতিক্রম করে অবন্তিপুর মন্ডলপাড়া বিদ্যানিকেতন স্কুলের মাঠে শুরু হয় সম্পূর্ণরূপে ফুটবল একাডেমির অনুশীলন। অবন্তিপুর মন্ডলপাড়া বিদ্যানিকেতন থেকে সম্পূর্ণ সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। সেই সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় অবন্তীপুর স্বামীজি সংঘ ক্লাব। আর পাশে পেয়ে যান স্থানীয় অভিভাবকদের ফলে উল্কার গতিতে উত্থান ঘটতে থাকে অ্যারোস ইউনাইটেড এফসির। 


ইতিমধ্যেই বিশ্বজিৎ দে পাশে পেয়ে যান জহর দাসের মতন খ্যাতিমান ফুটবল প্রশিক্ষক কে। বিশিষ্ট ফুটবল প্রশিক্ষক জহর দাস অ্যারোস ইউনাইটেডের চেয়ারম্যান হিসেবে কাজ করছেন এবং এই একাডেমীর উন্নয়নের প্রধান কান্ডারী হিসেবে যোগ দিয়েছেন। 


এরপর লড়াই চলতে থাকে জেলাতে নিজেদের নাম নথিভুক্তকরণের। শেষ পর্যন্ত ২০২২ সালে এসে জেলা কর্তৃপক্ষের তত্ত্বাবধানে শ্যামনগর অ্যারোস ইউনাইটেড এফসি জেলা লিগে খেলার অনুমোদন পায়। তারই পাশাপাশি আই এফ এর একাডেমী হিসেবে স্বীকৃতি লাভ করে এ বছর।  ফলে নার্সারি লিগে খেলার দুয়ার খুলে যায়।


তার আগে এরোস ইউনাইটেড এফসি পরিদর্শনে আসেন তৎকালীন সম্পাদক শ্রী জয়দীপ মুখার্জি মহাশয় তিনি এসে অ্যারোজ ইউনাইটেড এর সমস্ত পরিকাঠামো এবং প্রশিক্ষণের বন্দোবস্ত দেখে এতটাই খুশি এবং আপ্লুত হন যে তিনি কথা দেন কলকাতা লিগে অ্যারোজ ইউনাইটেড এফসি ছেলেদের খেলানোর ব্যবস্থা করে দেবেন।

সেই কথা স্মরণে রেখে আই এফ এ -র প্রাক্তন সম্পাদক জয়দীপ মুখার্জি  তার নিজের ক্লাব ক্যালকাটা ইউনাইটেডকে তুলে দেন তার বিশ্বস্ত বিশ্বজিৎ দের হাতে।

সেই সঙ্গে সঙ্গে অ্যারেজ নাইটেডের ছেলেদের কলকাতা লিগে খেলার স্বপ্ন পূরণ হয়।


বিগত ৯ জুলাই আনুষ্ঠানিকভাবে শ্যামনগর মন্ডলপাড়া বিদ্যানিকেতন মাঠে ক্যালকাটা ইউনাইটেড ক্লাবের জার্সি উদ্বোধন হয়।


ঐদিনই ক্লাবের সঙ্গে যুক্ত হন জুনিয়র আই লিগে কোচিং  করানোর অভিজ্ঞতা সম্পন্ন এবং সি লাইসেন্স কোচ অতনু সরকার।


প্রসঙ্গত উল্লেখযোগ্য যে অতনু সরকার অনেক দিন যুব আই লীগের টিমের সঙ্গে যুক্ত ছিলেন ফলে তার আগমন অ্যারোজ ইউনাইটেড এর পক্ষে লাভবান হবে বলে মনে করছে অ্যারোস ইউনাইটেড।


পরপর এইসব ঘটনা একটি শক্তিশালী যাত্রাপথ তৈরি করতে সাহায্য করেছে তার ফলে উত্থান ঘটেছে অ্যারোজের।


গতকাল অ্যারোস ইউনাইটেড এর ছেলেরা ক্যালকাটা ইউনাইটেড  ক্লাবের হয়ে প্রথমবারের মতন কলকাতা লিগে খেলার স্বাদ পেয়েছে। খেলাটা যদিও এক এক গোলে অমীমাংসিত থেকেছে কিন্তু ছেলেরা সম্পূর্ণ কর্তৃত্ব রেখে খেলতে সক্ষম হয়েছে।



আগামী দিনে অ্যারোস ইউনাইটেড এফসি আরও প্রতিভার স্বাক্ষর রাখবে। আর রাখবে নাই বা কেন ইউনাইটেড মাথায় রয়েছেন আই এফ এর প্রাক্তন সম্পাদক জয়দীপ মুখার্জি। তার ভালোবাসা এবং অনুপ্রেরণায় অ্যারোস ইউনাইটেড দুর্বার গতিতে এগিয়ে চলেছে বাংলার ফুটবলে। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Sovrn

ads